Advertisements


আগামী ৩ দিনের আবহাওয়ার পূর্বাভাস । ০৬ ফেব্রুয়ারি- ০৮ ফেব্রুয়ারি ২০২৪ 

আগামী ৩ দিনের আবহাওয়ার পূর্বাভাস । ০৬ ফেব্রুয়ারি- ০৮ ফেব্রুয়ারি ২০২৪ 

বর্তমানে দেশে কোন বৃষ্টি বলয় চালু নেই। দেশের আবহাওয়া অধিকাংশ এলাকায় স্বাভাবিক আছে। । শীতের তীব্রতা অপেক্ষাকৃত কম রয়েছে, দেশের কোথাও শৈত্য প্রবাহ চলছে না। এবং দেশের আকাশ অধিকাংশ এলাকায় আংশিক মেঘলা ও রাজশাহী বিভাগে মূলত মেঘলা ও ছিটেফোটা বৃষ্টি হতে দেখা যাচ্ছে। 

তাহলে চলুন দেখে নেওয়া যাক আগামী তিন দিনে দেশের আবহাওয়া কেমন থাকতে পারে? কোথাও বৃষ্টিপাতের সম্ভাবনা আছে কিনা।



০৬ ফেব্রুয়ারি

দেশের আকাশ আংশিক মেঘলাসহ অধিকাংশ এলাকায় রোদের উপস্থিতি থাকতে পারে। রাত ও দিনের গড় তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে, শৈত্য প্রবাহ নেই। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত কোথাও কোথাও হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে এবং তা বেলা বৃদ্ধির সাথে সাথে তা পরিষ্কার হয়ে যেতে পারে। দেশের কোথাও কুয়াশা বেল্টের সম্ভাবনা নেই। 

তবে চট্টগ্রাম ও সিলেট বিভাগের ২/১ জায়গায় স্থানীয় ভাবে কিছুটা বৃষ্টি হতে পারে। 

০৭ ফেব্রুয়ারি

আগের দিনের অনুরূপ দেশের আকাশ আংশিক মেঘলাসহ অধিকাংশ এলাকায় রোদের উপস্থিতি থাকতে পারে। রাত ও দিনের গড় তাপমাত্রা কিছুটা হ্রাস পেতে পারে, তবে শৈত্য প্রবাহ নেই। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত কোথাও কোথাও হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে এবং তা বেলা বৃদ্ধির সাথে সাথে তা পরিষ্কার হয়ে যেতে পারে। দেশের কোথাও কুয়াশা বেল্টের সম্ভাবনা নেই।
চট্টগ্রাম ও সিলেট বিভাগের ২/১ জায়গায় স্থানীয় ভাবে কিছুটা বৃষ্টি হতে পারে। 

০৮ ফেব্রুয়ারি

দেশের আকাশ আংশিক মেঘলাসহ অধিকাংশ এলাকায় রোদের উপস্থিতি থাকতে পারে। রাত ও দিনের গড় তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। এতে রংপুর ও রাজশাহী বিভাগের কোথাও কোথাও মৃদু শৈত্য প্রবাহ বয়ে যেতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত কোথাও কোথাও হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে এবং তা বেলা বৃদ্ধির সাথে সাথে তা পরিষ্কার হয়ে যেতে পারে। সেই সাথে রংপুর বিভাগের বেশ কিছু এলাকায় সকালের দিকে কুয়াশা বেল্টের সম্ভাবনা রয়েছে। দেশের কোথাও বৃষ্টির সম্ভাবনা নেই।

পশ্চিমবঙ্গের আবহাওয়াঃ

৬-৮ তারিখ নাগাদ পশ্চিমবঙ্গের বেশিরভাগ স্থানে সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। মধ্য থেকে উত্তর অঞ্চলে সকালের দিকে কিছুটা কুয়াশা বেল্টের সম্ভাবনা রয়েছে। আকাশ আংশিক থেকে মূলত মেঘলা থাকতে পারে। কোথাও উল্লেখযোগ্য বৃষ্টির সম্ভাবনা পাওয়া যায়নি। 

Data Source: Global Models, IMD, BMD, Himawari 9 Satellite, Synoptic Chart etc.

Explanation: BWOT

বিশেষ দ্রষ্টব্যঃ এই বার্তাটি উল্লেখিত সূত্র সমূহ হতে প্রাপ্ত তথ্যের বিশ্লেষনে একটি সাধারণ ধারণা মাত্র। এই তথ্যের উপর ভিত্তি করে কোন গুরুতর সিদ্ধান্ত নেওয়া হতে বিরত থাকুন। যেকোনো কার্যক্রমে অবশ্যই বাংলাদেশের একমাত্র নির্ভরযোগ্য আবহাওয়া সংস্থা “বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর” এর বিজ্ঞপ্তি অনুসরণ করুন।

©Bangladesh Weather Observation Team (BWOT) , Update: 05 Feb 2024, 03:00pm BST

নিচে আগামী তিন দিনের ইউরোপিয়ান আবহাওয়া মডেলের বৃষ্টিপাতের পূর্বাভাস দেখানো হল:

Advertisements


Advertisements