Advertisements


আগামী ৩ দিনের আবহাওয়ার বিশেষ আপডেট । ২৯ – ৩১ ডিসেম্বর ২০২৩

আগামী ৩ দিনের আবহাওয়ার বিশেষ আপডেট । ২৯ ডিসেম্বর – ৩১ ডিসেম্বর ২০২৩


বর্তমানে দেশে কোন বৃষ্টি বলয় চালু নেই। দেশের আবহাওয়া স্বাভাবিক আছে। । শীতের তীব্রতা অপেক্ষাকৃত কম রয়েছে, দেশের কোথাও শৈত্য প্রবাহ চলছে না। এবং দেশের আকাশ অধিকাংশ এলাকায় আংশিক মেঘলা রয়েছে।

তাহলে চলুন দেখে নেওয়া যাক আগামী তিন দিনে দেশের আবহাওয়া কেমন থাকতে পারে? কোথাও বৃষ্টিপাতের সম্ভাবনা আছে কিনা।


২৯শে ডিসেম্বরঃ দেশের আকাশ আংশিক মেঘলাসহ অধিকাংশ এলাকায় রোদের উপস্থিতি থাকতে পারে। রাত ও দিনের গড় তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত কোথায় কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং তা বেলা বৃদ্ধির সাথে সাথে তা পরিষ্কার হয়ে যেতে পারে। সেই সাথে কোথাও কোথাও সকালের দিকে কুয়াশা বেল্টের সম্ভাবনা রয়েছে। দেশের কোথাও বৃষ্টির সম্ভাবনা নেই।

৩০শে ডিসেম্বরঃ আগের দিনের অনুরূপ দেশের আকাশ আংশিক মেঘলাসহ অধিকাংশ এলাকায় রোদের উপস্থিতি থাকতে পারে, তবে অপেক্ষাকৃত কিছুটা কম। রাত ও দিনের গড় তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত কোথায় কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং তা বেলা বৃদ্ধির সাথে সাথে তা পরিষ্কার হয়ে যেতে পারে। সেই সাথে বেশ কিছু এলাকায় সকালের দিকে কুয়াশা বেল্টের সম্ভাবনা রয়েছে। দেশের কোথাও বৃষ্টির সম্ভাবনা নেই।

৩১শে ডিসেম্বরঃ আগের দিনের অনুরূপ দেশের আকাশ আংশিক মেঘলাসহ অধিকাংশ এলাকায় রোদের উপস্থিতি থাকতে পারে তবে অপেক্ষাকৃত কম। রাত ও দিনের গড় তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত কোথায় কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং তা বেলা বৃদ্ধির সাথে সাথে তা পরিষ্কার হয়ে যেতে পারে। সেই সাথে বেশ কিছু এলাকায় সকালের দিকে কুয়াশা বেল্টের সম্ভাবনা রয়েছে। দেশের কোথাও বৃষ্টির সম্ভাবনা নেই।

পশ্চিমবঙ্গের আবহাওয়াঃ ২৯-৩১ তারিখ নাগাদ পশ্চিমবঙ্গের বেশিরভাগ স্থানে সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। মধ্য থেকে উত্তর অঞ্চলে সকালের দিকে কুয়াশা বেল্টের সম্ভাবনা রয়েছে। সাব-হিমালয়ান পশ্চিমবঙ্গের দুই এক জায়গায় সামান্য বৃষ্টি হলেও হতে পারে।

Data Source: Global Models, IMD, BMD, Himawari 9 Satellite, Synoptic Chart ইত্যাদি।
Explanation: BWOT

বিশেষ দ্রষ্টব্যঃ এই বার্তাটি উল্লেখিত সূত্র সমূহ হতে প্রাপ্ত তথ্যের বিশ্লেষনে একটি সাধারণ ধারণা মাত্র। এই তথ্যের উপর ভিত্তি করে কোন গুরুতর সিদ্ধান্ত নেওয়া হতে বিরত থাকুন। যেকোনো কার্যক্রমে অবশ্যই বাংলাদেশের একমাত্র নির্ভরযোগ্য আবহাওয়া সংস্থা “বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর” এর বিজ্ঞপ্তি অনুসরণ করুন।
©Bangladesh Weather Observation Team (BWOT) , Update: 28Dec 2023, 03:00pm BST

নিচে আগামী তিন দিনের ইউরোপিয়ান আবহাওয়া মডেলের বৃষ্টিপাতের পূর্বাভাস দেখানো হল:

Advertisements


Advertisements