Advertisements


শীত বাড়ার সম্ভাবনা! ধেয়ে আসছে মৃদু শৈত্য প্রবাহ

৭ দিনের শীতের আপডেট | ১০ ফেব্রুয়ারি ২০২৩!!
বর্তমানে দেশের কোথাও শৈত্যপ্রবাহ চলছে না। দেশের বেশিরভাগ এলাকাতেই শৈত্য প্রবাহ মুক্ত আবহাওয়া বিরাজমান। তবে ঈশ্বরদী ও চুয়াডাঙ্গা অঞ্চলে তাপমাত্রা ১১ থেকে ১২ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত নামতে দেখা যাচ্ছে। যা আগামী ১১/১২ তারিখ পর্যন্ত প্রায় একই ভাবে চলমান থাকতে পারে। এক্ষেত্রে দেশের বেশিরভাগ অঞ্চলের সর্বনিম্ন তাপমাত্রা এসময় ১২-১৫° সে এর ভিতরে থাকতে পারে। তাহলে শৈত্য প্রবাহ কবে আসছে?
.
মূলত ১১/১২ তারিখের পর তাপমত্রা বেশ দ্রুত হ্রাস পেতে পারে। এতে রাজশাহী ও রংপুর বিভাগ এবং খুলনা বিভাগের উত্তরাংশে কোথাও কোথাও তাপমাত্রা  ৮-১০° সেলসিয়াস পর্যন্ত নেমে যেতে পারে ৷ এতে এসব অঞ্চলের কোথাও কোথাও মৃদু শৈত্য প্রবাহ বয়ে যেতে পারে। এই পরিস্থিতি আগামী ১৬/১৭ তারিখ পর্যন্ত চলমান থাকতে পারে। এরপর পুনরায় তাপমাত্রা বৃদ্ধির সম্ভাবনা রয়েছে।
.
আগামী ১২ তারিখ থেকে দেশের অনেক এলাকায় কুয়াশা বেল্ট অনেক হ্রাস পেতে পারে। তবে তার আগে খুলনা ও বরিশাল বিভাগের দক্ষিনে কমবেশি প্রতিদিন সকালে কিছু কুয়াশাবেল্ট থাকতে পারে। এবং তারপর তা দেশের অনেক এলাকায় হ্রাস পেতে পারে। এতে ১২ তারিখের পর দেশের বেশিরভাগ এলাকায়ই দ্রুত সূর্যের দেখা মিলতে পারে।
ধন্যবাদ সকলকে ,
©Bangladesh Weather Observation Team – BWOT

আগামী ১৪ তারিখের এক্সট্রিম ওয়েদার ইন্ডেক্স

আগামী ১৫ তারিখের এক্সট্রিম ওয়েদার ইন্ডেক্স

Advertisements


আগামী ১৬ তারিখের এক্সট্রিম ওয়েদার ইন্ডেক্স

Advertisements


Advertisements