Advertisements


সাপ্তাহিক আবহাওয়া বার্তা । তারিখ, ১২ ই মার্চ হতে ১৮ ই মার্চ ২০২৩ পর্যন্ত।


আকাশ : ১২ ই মার্চ থেকে ১৫ ই মার্চ পর্যন্ত দেশের আকাশ অধিকাংশ এলাকায় প্রায় পরিস্কার থাকতেপারে ও আবহাওয়া শুস্ক থাকতেপারে। ১৬ ই মার্চ থেকে দেশের উপর মেঘের আনাগোনা কিছুটা বৃদ্ধি পেতেপারে
তাপমাত্রা : ১৫ ই মার্চ পর্যন্ত দিনে গরম থাকলেও দেশের অধিকাংশ এলাকায় রাতে হালকা শীত পড়তেপারে, ১৬ ই মার্চ থেকে রাতে হালকা শীত পড়া বন্ধ হয়ে যেতেপারে।

তাপপ্রবাহ : এই সপ্তাহে রাজশাহী ও খুলনা বিভাগের কিছু এলাকায় দুপুরের দিকে মৃদু তাপপ্রবাহ বয়ে যেতেপারে।
বৃষ্টি : ১৫ ই মার্চ বিকেল পর্যন্ত দেশে বৃষ্টির সম্ভাবনা কম, তবে ১৫ ই মার্চ রাত থেকে দেশের কিছু এলাকা দিয়ে বৃষ্টি শুরু হতেপারে দেশে। এরপর ১৬, ১৭ খ ১৮ ই মার্চ দেশের বিভিন্ন স্থান দিয়ে বিচ্ছিন্নভাবে দমকা হাওয়া সহ বৃষ্টি বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা আছে।
বৃষ্টিবলয় : মাঝারি শক্তিশালী আংশিক বৃষ্টিবলয় জুঁই ২, ১৫ ই মার্চ রাত থেকে ২৩ শে মার্চ সকাল পর্যন্ত দেশের অনেক এলাকায় সক্রিয় থাকতেপারে। বেশি সক্রিয় থাকবে ১৯, ২০ ও ২১ শে মার্চ। আকাশ পরিস্কার, হটাৎ পশ্চিম আকাশে কালো মেঘ, তারপর দমকা হাওয়া, এরপর বৃষ্টি তারপর আকাশ পরিস্কার।


বজ্রপাত : সকল বৃষ্টিবাহি এলাকায় স্বাভাবিক বজ্রপাত আছে।
শিলাবৃষ্টি : সম্ভাবনা আছে ঝিনাইদহ, কুষ্টিয়া, মেহেরপুর, সাতক্ষীরা, যশোর, রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, রংপুর, দিনাজপুর, পঞ্চগড় , কুড়িগ্রাম ও এর পার্শ্ববর্তী এলাকায়।
কালবৈশাখী ঝড় : ১৫ ই মার্চ রাত থেকে দেশে কালবৈশাখীর ফরমেশন চালু হচ্ছে। সুতরাং এর পর থেকে দেশের কিছু এলাকায় কালবৈশাখী ঝড় দ্বারা আক্রান্ত হতেপারে নিয়মিত।
কুয়াশাছন্ন : নেই
সমুদ্র উত্তাল : নেই
সিস্টেম : নেই।
দিনের আকাশে সূর্যের কিরণ : গড়ে প্রতিদিন ৫ থেকে ৮ ঘন্টা করে স্বাভাবিক সূর্যের কিরণ পাওয়া যাবে।


নোট : আবহাওয়া নিয়ত পরিবর্তনশীল, তাই সাপ্তাহিক পূর্বাভাস টি কিছুটা পরিবর্তন হতেপারে। সুতরাং আপনারা আমাদের নিয়মিত আবহাওয়ার পূর্বাভাস গুলো দেখুন। আরও নির্ভরযোগ্য আবহাওয়ার পূর্বাভাস পেতে আপনারা সরকারি আবহাওয়া অধিদপ্তর এর পূর্বাভাস গুলো দেখবেন। ধন্যবাদ : BWOT Weather । Update : 11th March, at 11:49 am BST

Advertisements


Advertisements