Advertisements


আগামী ২৪ ঘন্টার বৃষ্টি বা বজ্রবৃষ্টির পূর্বাভাস | ২৩সে ফেব ২০২৩, দুপুর ১টা

আগামী ২৪ ঘন্টার বৃষ্টি বা বজ্রবৃষ্টির সম্ভাবনা | ২৩সে ফেব ২০২৩, দুপুর ১টা
পূর্বাভাস অনযায়ী গতদিন বৃষ্টি বলয় জুই এর প্রভাবে সর্বাধিক বৃষ্টিপাত হতে দেখা যায় এবং ময়মনসিংহ ও সিলেট বিভাগে ভারী বৃষ্টি ও শিলাবৃষ্টি হওয়ার রিপোর্ট পাওয়া যায়। তবে দেশের অন্যত্র আকাশ মূলত আংশিক মেঘলা ছাড়া কোন বৃষ্টিপাত পরিলক্ষিত হয়নি । যেহেতু বৃষ্টি বলয় জুই মূলত সিলেট বিভাগ কেন্দ্রিক সুতরাং অন্যত্র বৃষ্টিপাতের পরিমাণ খুবই কম বা নেই।
.
মূলত আগামী ২৪ ঘন্টায়ও বৃষ্টি বলয় জুই এর পূর্বাভাসের  সক্রিয় এলাকায় কিছুটা বৃষ্টিপাত থাকতে পারে। এতে  ময়মনসিংহ জেলার কিছু অংশে, নেত্রকোনা, কিশোরগঞ্জ সহ সিলেট বিভাগের অধিকাংশ এলাকায় মেঘের সঞ্চার হতে পারে আজ বিকাল বা সন্ধ্যা বা রাতে তবে তা গত দিনের তুলনায় কম। মেঘালয় ও তৎসংলগ্ন এলাকায়ও কিছু মেঘের সঞ্চার হতে পারে যা অলরেডি প্রক্রিয়াধীন। আর আগামীকাল হতে বৃষ্টি বলয় জুই দুর্বল হতে পারে এবং বিদায় নিতে পারে।
.
প্রক্রিয়াধীন ও সম্ভাব্য মেঘের কারণে উল্লেখিত অঞ্চলের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা স্বল্প স্থায়ী ভারী বৃষ্টি বা বজ্র বৃষ্টি হতে পারে এবং সিলেট বিভাগের দুই এক জায়গায় বিশেষ করে সিলেট জেলার আশেপাশে ৪০ থেকে ৬০ কিলোমিটার বেগে দমকা অথবা ঝড়ো হওয়া বয়ে যেতে পারে। বৃষ্টি বলয় জুঁই সম্পর্কে বিস্তারিত জানতে বৃষ্টি বলয় জুই এর সম্পূর্ণ আপডেট দেখুন। এছাড়া অন্যত্র বৃষ্টিপাতের সম্ভাবনা পাওয়া যায়নি।
এই আপডেটটি মূলত আগামীকাল দুপুর পর্যন্ত সময়ের জন্য প্রযোজ্য। আগামীকাল দুপুরে নতুন আপডেট দেওয়া হবে ইনশাল্লাহ। আর পূর্বাভাস চলাকালীন সময়ে সব জায়গায় যে বৃষ্টি হবে এমনটা নয়। চিহ্নিত এলাকাগুলোতে মূলত বিক্ষিপ্তভাবে এক পশলা বৃষ্টি হতে পারে বা বজ্র বৃষ্টি হতে পারে উপরোক্ত সময়ে। তবে এ সময় বাংলাদেশের বেশিরভাগ এলাকাই বৃষ্টিহীন থাকতে পারে।
ধন্যবাদ, © Bangladesh Weather Observation Team- BWOT
Image: INSAT, IMD

Advertisements


Advertisements