Advertisements


বৃষ্টি বলয় জুই ২ সর্বোচ্চ সক্রিয় সময় চলমান,  ২৪ ঘন্টায় আরও বৃষ্টির সম্ভাবনা

বৃষ্টি বলয় জুঁই ২ এর পূর্বাভাস অনুযায়ী গত ১৯শে মার্চ হতে ও  আজ ২১শে মার্চ  পর্যন্ত বৃষ্টি বলয় জুই ২ দেশে সর্বোচ্চ সক্রিয় রয়েছে ,  বিশেষ করে দেশের দক্ষিণ মধ্য ও উত্তর পূর্বাঞ্চলে। বর্তমানে দেশের দক্ষিণ ও মধ্যাঞ্চলে বেশ ভালো মেঘের সঞ্চারণ হচ্ছে,  যা আজ খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগ এবং ঢাকা বিভাগের বিভিন্ন অংশে বৃষ্টি ও বজবৃষ্টি ঘটাচ্ছে।  বৃষ্টি বলয় জুই ২  এর এই সক্রিয় সময় আগামীকাল দুপুর/বিকাল পর্যন্ত অব্যাহত থাকতে পারে।  এবং এরপর বৃষ্টি  বলয় জুই ২ দুর্বল হয়ে দেশ থেকে বিদায় নিতে পারে।

আমরা ধারণা করছি, , আজ বিকাল ৫ টা থেকে পরবর্তী  ২৪ঘণ্টার মধ্যে খুলনা, বরিশাল, সিলেট, চট্টগ্রাম, ময়মনসিংহ ও ঢাকা বিভাগের অধিকাংশ এলাকায় এবং রাজশাহী ও রংপুর বিভাগের কিছু কিছু এলাকায় কিছুটা দমকা অথবা ঝড়ো হওয়া সহ বৃষ্টি ও বজ্রবৃষ্টির সম্ভাবনা রয়েছে। এ সময় চট্টগ্রাম ও বরিশাল বিভাগের কোথাও কোথাও মাঝারি থেকে ভারী বৃষ্টি/বর্ষণের সম্ভাবনা থাকছে। অনেক এলাকায় ঝড় ছাড়াই বৃষ্টি হতে পারে। 

সেই সাথে উক্ত অঞ্চল সমূহের অল্প কিছু এলাকায় বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে।  সুতরাং সবাই উক্ত সময়ে পরিস্থিতি অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নিয়ে রাখুন।  এলাকা ভিত্তিক স্থানীয় বৃষ্টিপাতের সম্ভাবনা অনুযায়ী আপনাদেরকে তাৎক্ষণিক আপডেট প্রদান করা হবে। সুতরাং আমাদের পেইজে এবং ওয়েবসাইট এ নজর রাখুন।


ধন্যবাদ, Bangladesh Weather Observation Team- BWOT
আপডেটঃ  ২১শে মার্চ ২০২৩, সন্ধ্যা ৬ টা ২০ মিনিট

বিঃদ্রঃ এখানে লাল রঙ সর্বোচ্চ সম্ভাবনা, কমলা রঙ মাঝাড়ি সম্ভাবনা এবং হলুদ রঙ অল্প সম্ভাবনা নির্দেশ করে।

Advertisements


Advertisements