Advertisements


আজকের ভারী বৃষ্টির আপডেট | ২৮ জুন ২০২৩

কত কিছু দিনের আপডেট অনুযায়ী ২৬ তারিখ নাগাদ দেশে দক্ষিণে বৃষ্টিপাতের প্রবণতা অনেক বৃদ্ধি পায়। সেই সাথে বরিশাল বিভাগের অনেক এলাকায় ভারী বর্ষণ হয়। এবং খুলনা বিভাগেরও বেশ কিছু এলাকায় ভারী বৃষ্টি হতে দেখা যায়।

উক্ত বৃষ্টিপাত চট্টগ্রাম বিভাগের সবচেয়ে কম প্রভাব বিস্তার করেছে উপকূলীয় জেলাগুলোর মধ্যে। তথাপি আজকেও দেশের দক্ষিণ হতে ক্রমান্বয়ে মধ্য অঞ্চল হয়ে দেশের বেশিরভাগ স্থানে বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে।

আজকের বৃষ্টি হতে বজ্রপাতে প্রবণতা অনেক কম থাকতে পারে। এবং ঝাকেঝাকে বৃষ্টিপাতি প্রধান বৈশিষ্ট্য হতে পারে। এতে বেশিরভাগ স্থানে ঝাকে ঝাকে বৃষ্টিপাত সহ মাঝে মাঝে ভারী বৃষ্টি হতে পারে। এবং এই পোস্টে উল্লেখিত এলাকায় বিভিন্ন মাত্রার বৃষ্টিপাত থাকতে পারে।


আজ ২৮ শে জুন দেশের যেসকল জেলায় মাঝারি থেকে ভারিবৃষ্টি এর সম্ভাবনা আছে তা হলো কক্সবাজার, চট্টগ্রাম, ফেণী, কুমিল্লা, চাঁদপুর, লক্ষ্মীপুর, মাদারীপুর, গোপালগঞ্জ, বরগুনা, পটুয়াখালী, নোয়াখালী, ভোলা, ঝালকাঠি,বরিশাল, পিরোজপুর, খুলনা, সাতক্ষীরা, বাগেরহাট, নড়াইল, যশোর, মেহেরপুর, কুষ্টিয়া, রাজশাহী, গাজীপুর, কুড়িগ্রাম, পঞ্চগড়, মাগুরা, নরসিংদী, ঝিনাইদহ, ফরিদপুর, মুন্সীগঞ্জ, চাঁপাইনবাবগঞ্জ, ঢাকা, চুয়াডাঙ্গা ও এর পার্শ্ববর্তী এলাকায় ভারিবৃষ্টি হবার সম্ভাবনা আছে।

এছাড়াও দেশের বেশকিছু স্থানে বৃষ্টির সম্ভাবনা আছে।

এই বৃষ্টিপাতের প্রবণতা দক্ষিণাঞ্চলে আগামী ২৯ তারিখ বা তারপর হতে হ্রাস পেতে পারে, এবং উত্তরাঞ্চলে বৃদ্ধি পেতে পারে। সুতরাং উত্তরাঞ্চলে পুনরায় একটি ভারী বর্ষণ অধ্যায় শুরু হতে পারে।

ইতিমধ্যে দেশের দক্ষিণ ও মধ্য অঞ্চলের অনেক এলাকায় এখন বৃষ্টি চলছে।
২৭ শে জুন সন্ধ্যা ৬ টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় দেশের সর্বোচ্চ বৃষ্টি রেকর্ড হয় সন্দ্বীপ ১২৫ মিলিমিটার ( bmd)
Thanks : Bwot weather, 28/06/2023 at 2:30 am BST.

Advertisements


Advertisements