Advertisements


আগামী ৩ দিনের আবহাওয়ার বিশেষ আপডেট । ১৮ ডিসেম্বর – ২০ ডিসেম্বর ২০২৩

আগামী ৩ দিনের আবহাওয়ার বিশেষ আপডেট । ১৮ ডিসেম্বর – ২০ ডিসেম্বর ২০২৩

বর্তমানে দেশে কোন বৃষ্টি বলয় চালু নেই। দেশের আবহাওয়া স্বাভাবিক আছে। ভোরে কোথাও কোথাও ঘন কুয়াশা থাকলেও বেলা বৃদ্ধির সাথে সাথে সারাদেশেই রোদের উপস্থিতি লক্ষ্য করা যাচ্ছে। শীতের তীব্রতা প্রায় অপরিবর্তিত রয়েছে।

তাহলে চলুন দেখে নেওয়া যাক আগামী তিন দিনে দেশের আবহাওয়া কেমন থাকতে পারে? কোথাও বৃষ্টিপাতের সম্ভাবনা আছে কিনা।


১৮ই ডিসেম্বরঃ দেশের আকাশ আংশিক মেঘলাসহ প্রায় সারা দেশেই রোদের উপস্থিতি থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত কোথায় কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়লেও বেলা বৃদ্ধির সাথে সাথে তা পরিষ্কার হয়ে যেতে পারে।

মূলত ময়মনসিংহ সিলেট ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু এলাকায় সকালের দিকে কুয়াশা বেল্টের উপস্থিতি থাকতে পারে এবং বেলা বৃদ্ধির সাথে সাথে তা পরিষ্কার হতে পারে। দেশের কোথাও বৃষ্টির সম্ভাবনা পাওয়া যায়নি। শীতের তীব্রতা প্রায় অপরিবর্তিত পারে।



১৯শে ডিসেম্বরঃ দেশের আকাশ আংশিক মেঘলাসহ প্রায় সারা দেশেই রোদের উপস্থিতি থাকতে পারে। আগের দিনের অনুরূপ কুয়াশা পড়লেও বেলা বৃদ্ধির সাথে সাথে তা পরিষ্কার হয়ে যেতে পারে। মূলত ময়মনসিংহ সিলেট ও চট্টগ্রাম বিভাগের বেশ কিছু এলাকায় সকালের দিকে কুয়াশা বেল্টের উপস্থিতি থাকতে পারে এবং দুপুরের মধ্যে তা পরিষ্কার হয়ে যেতে পারে। দেশের কোথাও বৃষ্টির সম্ভাবনা পাওয়া যায়নি। শীতের তীব্রতা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।


২০শে ডিসেম্বরঃ দেশের আকাশ আংশিক মেঘলাসহ দেশের অধিকাংশ এলাকায় রোদের উপস্থিতি থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত কোথায় কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং বেলা বৃদ্ধির সাথে সাথে তা পরিষ্কার হয়ে যেতে পারে। মূলত ময়মনসিংহ সিলেট, চট্টগ্রাম , ঢাকা ও রংপুর বিভাগের বেশ কিছু এলাকায় সকালের দিকে কুয়াশা বেল্টের উপস্থিতি থাকতে পারে এবং দুপুরের মধ্যে তা পরিষ্কার হয়ে যেতে পারে। দেশের কোথাও বৃষ্টির সম্ভাবনা পাওয়া যায়নি। শীতের তীব্রতা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।


পশ্চিমবঙ্গের আবহাওয়াঃ ১৮ থেকে ২০ তারিখ নাগাদ পশ্চিমবঙ্গের বেশিরভাগ স্থানে তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে, কুয়াশা বেল্টের তেমন সম্ভাবনা নেই। বেশিরভাগ স্থানে সকালেই সূর্যের দেখা মিলতে পারে। কোথাও বৃষ্টির সম্ভাবনা পাওয়া যায়নি।


Data Source: Global Models, IMD, BMD, Himawari 9 Satellite, Synoptic Chart ইত্যাদি।
Explanation: BWOT

বিশেষ দ্রষ্টব্যঃ এই বার্তাটি উল্লেখিত সূত্র সমূহ হতে প্রাপ্ত তথ্যের বিশ্লেষনে একটি সাধারণ ধারণা মাত্র। এই তথ্যের উপর ভিত্তি করে কোন গুরুতর সিদ্ধান্ত নেওয়া হতে বিরত থাকুন। যেকোনো কার্যক্রমে অবশ্যই বাংলাদেশের একমাত্র নির্ভরযোগ্য আবহাওয়া সংস্থা “বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর” এর বিজ্ঞপ্তি অনুসরণ করুন।
©Bangladesh Weather Observation Team (BWOT) , Update: 17 Dec 2023, 4:20pm BST

Advertisements


Advertisements