Advertisements


দেশের অভ্যন্তরে হঠাৎ বজ্র বৃষ্টি,  সাথে রয়েছে শিলাবৃষ্টিও

আজ  ২৪ শে মার্চ দুপুর নাগাদ ঢাকা বিভাগের বিভিন্ন স্থানে মেঘের আবির্ভাব হতে দেখা যায়। যা কিছুক্ষণ পর বজ্রবৃষ্টির মেঘে পরিণত হয় এবং সেই সাথে কোথাও কোথাও শিলাবৃষ্টিও  হতে দেখা যায়। মূলত কিছু আবহাওয়ার ইনডেক্স এবং জলীয় বাষ্পের যোগান থাকার কারণে  এই বজ্র মেঘগুলো সৃষ্টি হয়েছে।

বর্তমানে ঢাকা, গাজীপুর, মুন্সিগঞ্জ, শরীয়তপুর, নরসিংদী, ব্রাহ্মণবাড়িয়া, এবং কুমিল্লা জেলার কিছু  অংশে বৃষ্টি বা বজ্র বৃষ্টি হচ্ছে।  সেই সাথে উক্ত এলাকাসমূহে কোথাও কোথাও  শিলা বৃষ্টি হতে দেখা যাচ্ছে। মূলত আজ সন্ধ্যার পর উক্ত অনুকূল পরিবেশ প্রশমিত হওয়ার সম্ভাবনা থাকায় রাতের দিকে বেশিরভাগ এলাকাই ঝড়-বৃষ্টি মুক্ত থাকতে পারে।

আজকের পূর্বাভাসঃ  আজ বিকাল ৩টা থেকে পরবর্তী ৬ ঘন্টায় মূলত ঢাকা, গাজীপু্‌  শরীয়তপুর, মাদারীপুর, চাঁদপুর, কুমিল্লা, নরসিংদী, মুন্সিগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, গাইবান্ধা, হবিগঞ্জ, সুনামগঞ্জ, সিলেট, নেত্রকোনা জেলা ও এর পার্শ্ববর্তী এলাকার কিছু কিছু অংশে বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে।  সেইসাথে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টিও হতে পারে।


আগামী কিছুদিন তাপ এবং আবহাওয়ার কিছু ইনডেক্স এর কারনে বৃষ্টি বলয় ছাড়াই বিচ্ছিন্নভাবে কয়েকটি জায়গায় কিছুটা বজ্রবৃষ্টি বা ঝড় বৃষ্টির সম্ভাবনা থেকে যায়।  যার এলাকার সংখ্যা তুলনামূলক খুবই কম। এবং আগামী ২৬ তারিখ রাত বা তারপর দেশে ঝড় বৃষ্টির প্রবণতা বৃদ্ধি পেতে পারে।  এবং  বৃষ্টি বলয় জুই ৩ আসার সম্ভাবনা রয়েছে।

বিশেষ দ্রষ্টব্যঃ স্থানীয় বৃষ্টিপাতের পূর্বাভাস অত্যন্ত কঠিন হওয়ায় পূর্বাভাসের বেশ কিছু অংশ ভুল হওয়া অত্যন্ত স্বাভাবিক বিষয়। সুতরাং তো সময়ে উক্ত এলাকাসমূহে বেশ কিছু এলাকায় বৃষ্টিপাত নাও হতে পারে আবার কিছু নতুন এলাকাও ঝড়বৃষ্টিতে আক্রান্ত হতে পারে। তাই পরবর্তী আপডেটের জন্য আমাদের সাথেই থাকুন।

রাডার ইমেজঃ BAF Radar (MOSAIC)

Advertisements


Advertisements