Advertisements


আজ রাতের মধ্যে দেশে বিভিন্ন অঞ্চলে ঝড়-বৃষ্টির সম্ভাবনা ।  ২৬ শে মার্চ ২০২৩

দেশে ও দেশের বাইরে বজ্রবৃষ্টির জন্য অনুকূল পরিবেশের কারণে আজকে দেশের অভ্যন্তরে ও দেশের পশ্চিমে পশ্চিমবঙ্গের উপরে, সেই সাথে দেশের পূর্ব উত্তর-পূর্ব দিকে সিলেট এবং আসাম, ত্রিপুরার উপরে বিক্ষিপ্তভাবে বজ্রবৃষ্টির মেঘ তৈরি হতে পারে। যা থেকে দেশের বিভিন্ন অঞ্চল আক্রান্ত হতে পারে। আর আজকের বৃষ্টিপাতের সাথে বিক্ষিপ্ত শিলাবৃষ্টি ও কালবৈশাখী ঝড়ের যথেষ্ট সম্ভাবনা রয়েছে।

আজ বিকাল তিনটা হতে পরবর্তী 9 থেকে 12 ঘণ্টার মধ্যে যেসব অঞ্চলে ঝড় বৃষ্টির সম্ভাবনা দেখা দিয়েছে তা হলঃ

ঝিনাইদহ, মাগুরা, যশোর, চুয়াডাঙ্গা, মেহেরপুর, কুষ্টিয়া, সাতক্ষীরা, নড়াইল, খুলনা,  বাগেরহাট, গোপালগঞ্জ, ফরিদপুর, মুন্সিগঞ্জ, মাদারীপুর, শরীয়তপুর, বরিশাল, ঝালকাঠি, পিরোজপুর, পটুয়াখালী, ভোলা, নোয়াখালী, লক্ষ্মীপুর, চাঁদপুর, সিলেট, সুনামগঞ্জ, নেত্রকোনা, হবিগঞ্জ, মৌলভীবাজার, ব্রাহ্মণবাড়িয়া ও এর পার্শ্ববর্তী এলাকা।

Advertisements


উক্ত সময়ে এই অঞ্চল গুলোর কিছু কিছু অংশে বা বেশিরভাগ অংশে ৫০ থেকে ৭০ কিলোমিটার বেগে দমকা অথবা ঝড়ো হওয়াসহ বৃষ্টি ও বজ্র বৃষ্টি হতে পারে। সেই সাথে কিছু কিছু এলাকায় শিলাবৃষ্টিরও আশঙ্কা রয়েছে।

বিঃদ্রঃ উল্লেখিত সকল স্থানেই যে  ঝড় বৃষ্টি হবে এর কোন নিশ্চয়তা নেই। বরং এসব অঞ্চলেই সম্ভাবনা বেশি।  এছাড়া এর বাইরেও কোথাও বিক্ষিপ্ত ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।  যা প্রয়োজন সাপেক্ষে আপডেট করা হবে ইনশাআল্লাহ। 

নিচের চিত্র হতে মেঘ তৈরি হওয়ার স্থান এবং তার গতিবিধি সম্পর্কে ধারণা নিতে পারেন।

Advertisements

Advertisements


Advertisements