Advertisements


আগামী ১২ ঘণ্টায় বিস্তীর্ণ এলাকায় ঝড় বৃষ্টির সম্ভাবনা । ৩০  মার্চ ২০২৩

বর্তমান আবহাওয়ার পর্যবেক্ষণ অনুযায়ী বর্তমানে টাঙ্গাইল সিরাজগঞ্জ মানিকগঞ্জ ঝালকাঠি পিরোজপুর বরিশাল ফেনী এবং তার পার্শ্ববর্তী এলাকায়  বজ্র  ও বৃষ্টিবাহী মেঘের আনাগোনা দেখা যাচ্ছে। যার থেকে এসব অঞ্চলের কোথাও কোথাও দমকা হওয়াসহ  মাঝারি বা ভারি বৃষ্টি হতে পারে খুব শীঘ্রই,  যদিও ইতিমধ্যে কোথাও কোথাও চলছে। সে সাথে কোথাও কোথাও শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে আগামী কিছু সময়ের মধ্যে।

আবহাওয়া প্যারামিটার গুলোর পর্যালোচনা অনুযায়ী  বাংলাদেশের  বায়ুমণ্ডল আজ রাত থেকে বৃষ্টিবাহী ও   বজ্রবাহি মেঘ তৈরির জন্য জন্য প্রচন্ড অনুকূল হতে পারে।  যার কারণে আজ রাতে ও আগামীকাল সকালে দেশের বিস্তীর্ণ এলাকায় ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আজ সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ১২ ঘণ্টায় যেসব এলাকায় ঝড় বৃষ্টির সম্ভাবনা দেখায দিয়েছে সেগুলো হলঃ 


খুলনা, ঢাকা, ময়মনসিংহ, সিলেট, বরিশাল বিভাগের অধিকাংশ এলাকা ও  রাজশাহী বিভাগের  নাটোর, পাবনা, রাজশাহী, বগুড়া, সিরাজগঞ্জ জেলা।  সেই সাথে চট্টগ্রাম বিভাগের  নোয়াখালী, ফেনী, খাগড়াছড়ি, কুমিল্লা, চাঁদপুর , লক্ষ্মীপুর জেলা এবং রংপুর বিভাগের  কুড়িগ্রাম  ও গাইবান্ধা জেলা এবং এর পার্শবর্তী এলাকা।

এসব এলাকায় আজ সন্ধ্যা ৬ টা থেকে পরবর্তী ১২ ঘণ্টার মধ্যে  ৫০ থেকে ৭০ কিলোমিটার বেগে দমকা অথবা ঝড়ো হওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টি  হতে পারে।  সেই সাথে কোথাও কোথাও ৮০ কিলোমিটার বা তার অধিক বেগে কালবৈশাখী ঝড় বয়ে যেতে পারে। এবং বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

 আপডেটঃ  ৩০ শে মার্চ  ২০২৩ সন্ধ্যা ৬টা

Advertisements


Advertisements