Advertisements


১২ ঘণ্টার মধ্যে ঝড়বৃষ্টির সম্ভাবনা । ৫ এপ্রিল ২০২৩, সকাল ১০টা

যেমনটি আপনাদের আগে পোস্ট এবং ভিডিওতে জানানো হয়েছে,  আজ ৫ এপ্রিল  দেশের পূর্বাঞ্চলে বিশেষ করে সিলেট ও চট্টগ্রাম বিভাগে বজ্রবৃষ্টি সম্ভাবনা দেখা দিয়েছে। মূলত যেসব স্থান খরা প্রবাহ/তাপ প্রবাহ মুক্ত সেসব অঞ্চলেই বজ্র বৃষ্টি হচ্ছে। 

গতরাতে সিলেট বিভাগের অনেকে এলাকায় বেশ মাঝারি থেকে ভারী বজ্রবৃষ্টি হয়েছে ,সাথে ছিল ঝড় ও শিলা বৃষ্টিও। মূলত দেশের পূর্বাঞ্চলে জলীয়বাষ্পের প্রবেশ,  এবং বায়ুমণ্ডলের কিছু প্যারামিটার অনুকূল হওয়ার দরুন এই বজ্রবৃষ্টির  মেঘ সৃষ্টি হচ্ছে, যা আগেই জানানো হয়েছে। তবে দেশের বাকি এলাকায় খরা প্রবাহ চলছে এবং তা অব্যাহত থাকতে পারে। 

চলুন দেখে নেই আজ সকাল ১০ টা থেকে পরবর্তী ১২ ঘণ্টায় দেশের কোন কোন এলাকায় ঝড় বৃষ্টি হতে পারেঃ

Advertisements


সিলেট, সুনামগঞ্জ, নেত্রকোনা , মৌলভীবাজার , হবিগঞ্জ , ব্রাহ্মণবাড়িয়া, কিশোরগঞ্জ, কুমিল্লা, ফেনী , নোয়াখালী , খাগড়াছড়ি, রাঙ্গামাটি সহ সিলেট ও চট্টগ্রাম বিভাগের বেশ কিছু এলাকায় দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্র বৃষ্টি হতে পারে। সেই সাথে উক্ত এলাকা সমূহে কোথাও কোথাও শিলাবৃষ্টিও হতে পারে। এবং এর পার্শ্ববর্তী দুই এক জায়গায় বিচ্ছিন্নভাবে কয়েকটি  বজ্র মেঘের সঞ্চার হতে পারে।

এছাড়া অন্য কোথাও ঝড় বৃষ্টির সম্ভাবনা পাওয়া যায়নি।  এবং তাপ প্রবাহের তীব্রতা বৃদ্ধি পেতে পারে।  সেই সাথে শুষ্ক খরা অব্যাহত থাকতে পারে।
নিচের ম্যাপ থেকে লাল চিহ্নিত অংশ দেখে বুঝে নিন কোন কোন স্থানে আজকে বজ্রমেঘ সঞ্চার হতে পারে। 

Advertisements

Advertisements


Advertisements