Advertisements


আগামী ৩ দিনের আবহাওয়ার বিশেষ আপডেট । ২৩ ডিসেম্বর – ২৫ ডিসেম্বর ২০২৩

আগামী ৩ দিনের আবহাওয়ার বিশেষ আপডেট । ২৩ ডিসেম্বর – ২৫ ডিসেম্বর ২০২৩


বর্তমানে দেশে কোন বৃষ্টি বলয় চালু নেই। দেশের আবহাওয়া স্বাভাবিক আছে। । শীতের তীব্রতা কিছুটা হ্রাস পেয়েছে, শুধুমাত্র পঞ্চগড় জেলায় মৃদু শৈত্য প্রবাহ চলছে। এবং দেশের কোথাও কোথাও আকাশ আংশিক মেঘলা রয়েছে।

তাহলে চলুন দেখে নেওয়া যাক আগামী তিন দিনে দেশের আবহাওয়া কেমন থাকতে পারে? কোথাও বৃষ্টিপাতের সম্ভাবনা আছে কিনা।

Advertisements



২৩শে ডিসেম্বরঃ দেশের আকাশ আংশিক থেকে মূলত মেঘলাসহ দেশের অনেক এলাকায় কিছুটা ম্লান রোদের দেখা মিলতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত কোথায় কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং তা বেলা বৃদ্ধির সাথে সাথে তা পরিষ্কার হয়ে যেতে পারে। দেশের দু এক জায়গায় ছিটেফোঁটা/গুড়ি গুড়ি বৃষ্টি হলেও হতে পারে।


২৪শে ডিসেম্বরঃ দেশের আকাশ আংশিক মেঘলাসহ দেশের প্রায় অধিকাংশ এলাকাতেই রোদের উপস্থিতি থাকতে পারে, তবে সিলেট বিভাগে কম। সিলেট বিভাগের কিছু কিছু এলাকায় এবং দেশের অন্যত্র দুই এক জায়গায় বিক্ষিপ্তভাবে কিছু বৃষ্টি/বজ্রবৃষ্টির সম্ভাবনা রয়েছে। শীতের তীব্রতা হ্রাস পেতে পারে। দেশের দক্ষিণ ও পূর্বাঞ্চলে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত বেশ ঘন কুয়াশা পড়তে পারে।


২৫শে ডিসেম্বরঃ দেশের আকাশ আংশিক মেঘলাসহ দেশের অধিকাংশ এলাকায় রোদের উপস্থিতি থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত কোথায় কোথাও বিশেষ করে নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং বেলা বৃদ্ধির সাথে সাথে তা পরিষ্কার হয়ে যেতে পারে। সিলেট ও চট্টগ্রাম বিভাগের দুই এক জায়গায় কিছুটা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। শীতের তীব্রতা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

Advertisements


পশ্চিমবঙ্গের আবহাওয়াঃ ২৩-২৫ তারিখ নাগাদ পশ্চিমবঙ্গের বেশিরভাগ স্থানে সর্বনিম্ন তাপমাত্রা কিছুটা বৃদ্ধি পেতে পারে এবং সর্বোচ্চ তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে, কুয়াশা বেল্টের তেমন সম্ভাবনা নেই। ২৩ তারিখে আকাশ আংশিক থেকে মূলত মেঘলা হতে পারে। এবং তারপর প্রায় পরিষ্কার অথবা আংশিক মেঘলা থাকতে পারে। ২৩ তারিখে মধ্য থেকে উত্তরাঞ্চলের দুই এক জায়গায় সামান্য ছিটেফোঁটা বৃষ্টি হলেও হতে পারে, তবে সম্ভাবনা কম।


Data Source: Global Models, IMD, BMD, Himawari 9 Satellite, Synoptic Chart ইত্যাদি।
Explanation: BWOT

বিশেষ দ্রষ্টব্যঃ এই বার্তাটি উল্লেখিত সূত্র সমূহ হতে প্রাপ্ত তথ্যের বিশ্লেষনে একটি সাধারণ ধারণা মাত্র। এই তথ্যের উপর ভিত্তি করে কোন গুরুতর সিদ্ধান্ত নেওয়া হতে বিরত থাকুন। যেকোনো কার্যক্রমে অবশ্যই বাংলাদেশের একমাত্র নির্ভরযোগ্য আবহাওয়া সংস্থা “বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর” এর বিজ্ঞপ্তি অনুসরণ করুন।
©Bangladesh Weather Observation Team (BWOT) , Update: 22 Dec 2023, 10:20am BST

Advertisements

নিচে আগামী তিন দিনের বৃষ্টিপাতের পূর্বাভাস দেখানো হল:

Advertisements


Advertisements