Advertisements


আগামী ৩ দিনের বিশেষ আপডেট । ১৭ ফেব্রুয়ারি- ১৯ ফেব্রুয়ারি ২০২৩

আগামী ৩ দিনের আবহাওয়ার বিশেষ আপডেট । ১৭ ফেব্রুয়ারি- ১৯ ফেব্রুয়ারি ২০২৩

বর্তমানে দেশে কোন বৃষ্টি বলয় চালু নেই। দেশের আবহাওয়া অধিকাংশ এলাকায় স্বাভাবিক আছে। শীতের তীব্রতা ক্রমান্বয়ে কমিয়ে আসছে। এবং দেশের আকাশ অধিকাংশ এলাকায় পরিষ্কার ও রংপুর রাজশাহী বিভাগের পশ্চিমের কিছু এলাকায় কুয়াশা বেল্ট রয়েছে।

তাহলে চলুন দেখে নেওয়া যাক আগামী তিন দিনে দেশের আবহাওয়া কেমন থাকতে পারে? কোথাও বৃষ্টিপাতের সম্ভাবনা আছে কিনা।


১৭ ই ফেব্রুয়ারিঃ

দেশের আকাশ মূলত পরিষ্কার থেকে আংশিক মেঘলা থাকতে পারে। রাত ও দিনের গড় তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। রংপুর ও রাজশাহী বিভাগে সকালের দিকে কুয়াশা বেল্টের সম্ভাবনা রয়েছে, যা বেলা বাড়ার সাথে সাথে দ্রুত পরিষ্কার হয়ে যেতে পারে। দেশের কোথাও বৃষ্টির সম্ভাবনা নেই।


১৮ই ফেব্রুয়ারিঃ

আগের দিনের অনুরূপ দেশের আকাশ মূলত পরিষ্কার থেকে আংশিক মেঘলা থাকতে পারে। রাতের তাপমাত্রা সামান্য হ্রাস ও দিনের গড় তাপমাত্রা কিছুটা বৃদ্ধি পেতে পারে। দেশে কোন শৈত্য প্রবাহর সম্ভাবনা নেই। রংপুর ও রাজশাহী বিভাগে সকালের দিকে কুয়াশা বেল্টের সম্ভাবনা রয়েছে, যা বেলা বাড়ার সাথে সাথে দ্রুত পরিষ্কার হয়ে যেতে পারে। দেশের কোথাও বৃষ্টির সম্ভাবনা নেই।

১৯শে ফেব্রুয়ারিঃ

আগের দিনের অনুরূপ দেশের আকাশ মূলত পরিষ্কার থেকে আংশিক মেঘলা থাকতে পারে। রাতের তাপমাত্রা সামান্য হ্রাস ও দিনের গড় তাপমাত্রা কিছুটা বৃদ্ধি পেতে পারে। দেশে কোন শৈত্য প্রবাহর সম্ভাবনা নেই। সকালের দিকে দেশের উপকূলীয় এলাকায় ও রংপুর রাজশাহী বিভাগের কিছু অংশে কুয়াশা বেল্টের সম্ভাবনা রয়েছে, যা বেলা বাড়ার সাথে সাথে দ্রুত পরিষ্কার হয়ে যেতে পারে। দেশের কোথাও বৃষ্টির সম্ভাবনা নেই।

পশ্চিমবঙ্গের আবহাওয়াঃ

১৭-১৯ তারিখ নাগাদ পশ্চিমবঙ্গের বেশিরভাগ স্থানে সর্বোচ্চ তাপমাত্রা বৃদ্ধি ও সর্বনিম্ন তাপমাত্রা কিছুটা হ্রাস পেতে পারে। আকাশ মূলত পরিষ্কার থাকতে পারে তবে সকালের দিকে মধ্য ও উত্তর অংশে কুয়াশা বেল্টের সম্ভাবনা আছে। কোথাও বৃষ্টিপাতের সম্ভাবনা পাওয়া যায়নি।

Data Source: Global Models, IMD, BMD, Himawari 9 Satellite, Synoptic Chart etc.
Explanation: BWOT

বিশেষ দ্রষ্টব্যঃ এই বার্তাটি উল্লেখিত সূত্র সমূহ হতে প্রাপ্ত তথ্যের বিশ্লেষনে একটি সাধারণ ধারণা মাত্র। এই তথ্যের উপর ভিত্তি করে কোন গুরুতর সিদ্ধান্ত নেওয়া হতে বিরত থাকুন। যেকোনো কার্যক্রমে অবশ্যই বাংলাদেশের একমাত্র নির্ভরযোগ্য আবহাওয়া সংস্থা “বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর” এর বিজ্ঞপ্তি অনুসরণ করুন।
©Bangladesh Weather Observation Team (BWOT) , Update: 16 Feb 2024, 10:00 pm BST

Advertisements


Advertisements